সভাপতি মহোদয়ের বাণী

observerbd.com_1635321025

বিসমিল্লাহির রাহমানির রাহীম। সমস্ত প্রশংসা একমাত্র আল্লাহর, যিনি বিশ্ব জগতের সৃষ্টিকর্তা ও পালনকর্তা । 

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় প্রথম সোপান হল শিক্ষা। সুশিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি লাভ করতে পারে না। শিক্ষার মাধ্যমে তৈরি হয় সৎ, দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক। শিক্ষা ছাড়া মানুষের মধ্যে দেশপ্রেম, মানবতা ও নৈতিক মূল্যবোধের বিকাশ  ঘটানো সম্ভব নয়।

শিক্ষা মানব জীবনের উন্নয়নের একটি উপায় বা মাধ্যম। এ শিক্ষাই আমাদের সুশৃঙ্খল করে তোলে। বর্তমানে আধুনিক শিক্ষার ব্যাপক বিস্তারের ক্ষেত্রে শিক্ষার্থীর আত্তসত্তাকে বিকশিত করার দিকে বিশেষ গুরুত্বারোপ করা হচ্ছে। তাদের মাঝে নিজস্বতাবোধ জাগ্রত করা এবং নিজের আত্মোপলব্ধিকে কাজে লাগিয়ে তাদের একটা নিজস্ব অবস্থান গড়ে তোলাই শিক্ষার অন্যতম প্রধান উদ্দেশ্য । সার্বিক অর্থে আমাদের শিক্ষার মানকে আলোর পথে উদ্ভাসিত করে তুলতে হবে।

 একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশকে আধুনিক ও ডিজিটাল বাংলাদেশ রূপে গড়ে তোলার ক্ষেত্রে যুগোপযোগী ও প্রযুক্তি নির্ভর মান সম্মত শিক্ষার কোন বিকল্প নাই। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা কর্তৃক সরকারি-বেসরকারি সকল কার্যালয়ে "Digital Bangladesh" কার্যক্রম বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করেছে। আমি সেই কার্যক্রমকে সাধুবাদ জানাই। তারই ধারাবাহিকতা ও প্রয়োজনীয়তা উপলব্ধি করে আমরা জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ওয়েব সাইট https://jghs.edu.bd চালু করি। কারন এর মাধ্যমে বিদ্যালয়ের যাবতীয় তথ্য উপাত্ত যা ওয়েবসাইডে সংরক্ষিত থাকবে তা সংশ্লিষ্ঠ কার্যালয়, ছাত্র/ছাত্রী অভিভাবক ও অন্যান্যদের নিকট দেয়ার ও  পাওয়ার অধিকার ‍নিশ্চিত করবে ।  আমাদের এ দুর্গম যাত্রার সাথী হতে আহ্বান জানাই আমাদের অভিভাবক শুভানুধ্যায়ী সকলকে। যেন আমরা আমাদের প্রিয় মাতৃভূমিকে মানসম্মত শিক্ষার সাথে সাথে নীতি-নৈতিকতা সম্পন্ন আদর্শ মানুষ উপহার দিতে পারি।

প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নের স্বার্থে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও ব্যাবস্থাপনা কমিটির সদস্য বৃন্দের ‍নিকট থেকে সকল প্রকার সহযোগিতা এবং তাদের সার্বিক মঙ্গল কামনা করে শেষ করছি ।

আহসান কবীর এপ্লব

সভাপতি, জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়