• আমাদের কল করুন01309121776
    01714602639
  • Login

স্কলারশীপ সুবিধা

গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য রয়েছে স্কলারশীপ সুবিধা

বই এবং লাইব্রেরী

অসংখ্য বইয়ের সমাহারে বিদ্যমান লাইব্রেরী

অভিজ্ঞ শিক্ষকমন্ডলী

অভিজ্ঞ শিক্ষকমণ্ডলীগন পাঠ দান করে থাকেন

জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ‌্যালয়

অত্র বিদ্যালয়টি জয়পুরহাট জেলার অন্তর্গত আক্কেলপুর উপজেলাধীন, রুকিন্দীপুর ইউনিয়নের জামালগঞ্জ রেলস্টেশন সংলগ্ন জামালগঞ্জ বাজারের কেন্দ্রে অবস্থিত। বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয় ১৯৬৪ সালে।

আমাদের সম্পর্কে

বিদ্যালয়টি ২৫০ বর্গকিলোমিটার এলাকার মধ্যে মাধ্যমিক শিক্ষার একমাত্র নারী শিক্ষা কেন্দ্র।  বিদ্যালয়টিতে এস.এস.সি, জে.এস.সি, পি.এস.সি পরীক্ষা কেন্দ্র । এছাড়াও বিদ্যালয়টি বাজারের কেন্দ্র অবস্থিত হওয়ায় বিভিন্ন সরকারি ও বেসরকারী সেবা প্রদানকারী সংস্থা গুলোর উপযোগী কর্মশালা হিসেবে স্থান করে নিয়েছে। আরো উল্লেখ্য যে, বিদ্যালয়টি অত্র এলাকার মাধ্যমিক পর্যায়ের একমাত্র বালিকা বিদ্যাপীঠ হওয়ার কারণে বিদ্যালয় কর্তৃপক্ষ নিম্ন-মধ্যম ও উচ্চ সকল মেধা সম্পন্ন শিক্ষার্থীকে ভর্তি করতে বাধ্য হন। তথাপিও পাবলিক পরীক্ষার ফলাফলে বরাবরই এলাকার, এমনকি উপজেলার অন্যান্য সকল বিদ্যালয়ের শীর্ষে স্থান করে নিয়েছে এবং বিদ্যালয়টি জেলার ক্রীড়াঙ্গনে বরাবরই জেলা চাম্পিয়ান, বিভাগীয়, আঞ্চলিক পর্যায়ে চ্যাম্পিয়ন, এমনকি জাতীয় পর্যায়ে খেলার সুনাম অর্জন করেছে।

 

জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ‌্যালয়ে আপনাকে স্বাগতম 

বিদ্যালয়টি অত্র জয়পুরহাট জেলার শীর্ষস্থানীয় বিদ্যালয় গুলোর মধ্যে একটি। 

বর্তমানে  মোট ভবনের সংখ্যা ০৩ টি। তিনটি ভবনই দুইতলা। প্রশাসনিক ভবন না থাকায় প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষকদ্বয় এবং সহকারী শিক্ষক-শিক্ষিকাদের অফিস কক্ষগুলো পশ্চিম-দিকের দুইতলা ভবনের নীচতলায় অবস্থিত।
আধুনিক প্রযুক্তির কম্পিউটার এবং ইন্টারনেটের সাথে শিক্ষার্থীদের পরিচয় করানোর জন্য রয়েছে ১৮ টি কম্পিউটার নিয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব, যা ইউনিয়নের সকল স্কুল কলেজের শিক্ষকদের আধুনিক কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র।
অজানাকে জানার কৌতুহল শিক্ষার্থীদের একটি সহজাত বৈশিষ্ট্য। আর এ উদ্দেশ্যকে সামনে রেখে শিক্ষার্থীদের জ্ঞানপিপাসা পূরন করতে আমাদের বিদ্যালয় গড়ে তুলেছে এক সমৃদ্ধ পাঠাগার, যা এক জন শিক্ষকের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের জ্ঞান বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমানে পাঠাগারে পুস্তক সংখ্যা ২০০০ এর কিছু বেশি।
এই বিদ্যালয়ে পদার্থবিজ্ঞান, রসায়ন, জীববিজ্ঞান, কৃষিশিক্ষা এবং কম্পিউটারের জন্য রয়েছে পৃথক বিজ্ঞানাগার। এসব বিজ্ঞানাগারে রয়েছে বিষয় উপযোগী আধুনিক সব যন্ত্রপাতি ও উপকরণ।

 

আমাদের প্রধান পাঠ‌্যধারা সমুহ

শেখার জন‌্য এসো সেবার জন‌্য বেড়িয়ে যাও

 

অর্জিত গৌরব

সেই ১৯৬৪ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের গৌরব নিহিত অর্জনসমুহ

10000

উর্ত্তীন শিক্ষার্থী

17

অভিজ্ঞ শিক্ষক মন্ডলীগন

1

ক্যাম্পাস

650

বর্তমান শিক্ষার্থী

আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলীগন

আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলীগন, যাদের অক্লান্ত প্রচেষ্টা এবং প্রানোবন্ত মনোনিবেশের ফলে শিক্ষার্থীরা শিখতে পারে মূল্যবোধ,  দায়িত্ববোধ, শিষ্ঠাচারে এবং ভালো ও মন্দের মধ্যে পার্থক্য।

 

বিদ্যালয় সম্পর্কে বাণী সমুহ 

 অত্র বিদ্যালয় সম্পর্কে গুণীজনের বাণী সমুহ