• আমাদের কল করুন01309121776
    01714602639
  • Login

অবস্থান

অত্র বিদ্যালয়টি জয়পুরহাট জেলার অন্তর্গত আক্কেলপুর উপজেলাধীন, রুকিন্দীপুর ইউনিয়নের জামালগঞ্জ রেলস্টেশন সংলগ্ন জামালগঞ্জ বাজারের কেন্দ্রে অবস্থিত। বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয় ১৯৬৪ সালে। বিদ্যালয়টি ২৫০ বর্গকিলোমিটার এলাকার মধ্যে মাধ্যমিক শিক্ষার একমাত্র নারী শিক্ষা কেন্দ্র। বিদ্যালয়টি অত্র জয়পুরহাট জেলার শীর্ষস্থানীয় বিদ্যালয় গুলোর মধ্যে একটি। বিদ্যালয়টিতে এস.এস.সি, জে.এস.সি, পি.এস.সি পরীক্ষা কেন্দ্র । 

বিদ‌্যালয় পরিচিতি

বিদ্যালয়টি বাজারের কেন্দ্র অবস্থিত হওয়ায় বিভিন্ন সরকারি ও বেসরকারী সেবা প্রদানকারী সংস্থা গুলোর উপযোগী কর্মশালা হিসেবে স্থান করে নিয়েছে। আরো উল্লেখ্য যে, বিদ্যালয়টি অত্র এলাকার মাধ্যমিক পর্যায়ের একমাত্র বালিকা বিদ্যাপীঠ হওয়ার কারণে বিদ্যালয় কর্তৃপক্ষ নিম্ন-মধ্যম ও উচ্চ সকল মেধা সম্পন্ন শিক্ষার্থীকে ভর্তি করতে বাধ্য হন। তথাপিও পাবলিক পরীক্ষার ফলাফলে বরাবরই এলাকার, এমনকি উপজেলার অন্যান্য সকল বিদ্যালয়ের শীর্ষে স্থান করে নিয়েছে। 

জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ‌্যালয় কেন পছন্দ করবেন ?

বিদ্যালয়টি জেলার শিক্ষা এবং  ক্রীড়াঙ্গনে বরাবরই জেলা চাম্পিয়ান, বিভাগীয়, আঞ্চলিক পর্যায়ে চ্যাম্পিয়ন, এমনকি জাতীয় পর্যায়ে সুনাম অর্জন করেছে।

বৃত্তি 

বিদ‌্যালয়ে মেধাবী এবং গরীব শিক্ষার্থীদের জন‌্যে বৃত্তির ব‌্যবস্থা রয়েছে

অভিজ্ঞ শিক্ষক মন্ডলীগণ 

আমাদের রয়েছে অত‌্যান্ত অভিজ্ঞ শিক্ষক মন্ডলীগন য়ারা অত‌্যন্ত যত্নের সাথে শিক্ষা দান করে থাকেন।

লাইব্রেরী

প্রায় দুই হাজারের অধিক বই এর সমারহে গঠিত হয়েছে এক বৃহত লাইব্রেরী । যেখান থেকে শিক্ষার্থীরা জ্ঞান আহরন করে থাকে।

ভিশন

মুলত নারী শিক্ষার ব‌্যাপক বিস্তারের লক্ষ‌্যে বিদ‌্যালয়টির অগ্রযাত্রা শুরু হয়েছে।

মানবিক এবং বিজ্ঞান বিভাগ

মানবিক এবং বিজ্ঞান এই দুইটি বিভাগ বর্তমানে আমাদের বিদ‌্যালয়ে চালু রয়েছে। শিক্ষার্থীরা তাদের নিজেদের পছন্দমত বিভাগ পছন্দ করে নির্দিষ্ট বিভাগে অধ‌্যয়ন করছে।

অধ‌্যয়নরত শিক্ষার্থী ৬৫০ জন।

ষষ্ঠ থেকে দশম শ্রেনি পর্যন্ত শিক্ষার্থীর সংখা প্রায় ছয়শত পঞ্চাশ জন।